বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | Mohun Bagan: সুহেলের গোলে মান বাঁচল, জয় দিয়ে ডুরান্ড শুরু মোহনবাগানের

Sampurna Chakraborty | ২৭ জুলাই ২০২৪ ২০ : ২৭Sampurna Chakraborty


মোহনবাগান - (সুহেল)

ডাউনটাউন হিরোজ -

সম্পূর্ণা চক্রবর্তী: সুহেল ভাটের গোলে মান বাঁচাল মোহনবাগান। শনিবার যুবভারতীতে ডুরান্ড কাপের উদ্বোধনী ম্যাচে ডাউনটাউন হিরোজ ফুটবল ক্লাবকে ১-০ গোলে হারাল গতবারের চ্যাম্পিয়নরা। খেলার ৭৩ মিনিটে জয়সূচক গোল করেন সুহেল ভাট। আশিস রাইয়ের মাইনাস থেকে বাঁ পায়ের আলতো টোকায় গোল কাশ্মীরের ভূমিপুত্রের। এই একটি মুহূর্ত ছাড়া গোটা ম্যাচ ম্যাড়ম্যাড়ে। বরং জেতার সুযোগ ছিল ডাউনটাউনের সামনেও। অভিজ্ঞতার অভাবে সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি হিলালের দল। আগের বারের তুলনায় এবার ডুরান্ড কাপের জৌলুশ কম। উদ্বোধনেও আসেননি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফুটবলে শট মেরে দেশের সবচেয়ে পুরোনো টুর্নামেন্ট শুরু করেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। কিন্তু মাঠ প্রায় ফাঁকা। সপ্তাহান্তের যুবভারতীতে মোহনবাগানের প্রথম ম্যাচ কার্যত দর্শকশূন্য। খুব বেশি হলে ৫০০০ সমর্থক উপস্থিত ছিল। সুহেল, টাইসন, অভিষেকদের হয়ে ভক্তরা টানা গলা ফাটালেও তার প্রভাব দলের খেলায় পড়েনি।

জঘন্য ফুটবল। মিস পাসে ভরা। সবুজ মেরুন জার্সিতে হাতেখড়ি হয় টম অ্যালড্রেডের। প্রথম ম্যাচে অধিনায়কের আর্মব্যান্ডও পান। শুরুতে একটু নড়বড়ে দেখায় বড় চেহারার ডিফেন্ডারকে। কিন্তু ম্যাচের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানিয়ে নেন। শুধুমাত্র প্রথম ম্যাচের ভিত্তিতে যাচাই করা যাবে না। তবে জিতলেও মোহনবাগানের ফুটবল চিন্তায় রাখবে বাস্তব রায়কে। আক্রমণ থেকে রক্ষণ, সবই ভুলে ভরা। কোনওক্রমে সুহেলের গোলে জয় দিয়ে শুরু করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।‌ ম্যাচের সেরা কাশ্মীরের স্ট্রাইকার। খেলার মান যাই হোক না কেন, প্রিয় দল জয় দিয়ে শুরু করায় ম্যাচ শেষে উঠল জয়ধ্বনি। 

কলকাতা লিগ থেকে ডুরান্ড কাপ। টুর্নামেন্ট বদলালেও পরিবর্তন নেই খেলার ধরনে। মোহনবাগান যে তিমিরে, সেই তিমিরেই। ঘরোয়া লিগে এখনও জয়ের মুখ দেখেনি ডেগি কার্ডোজোর দল। ডুরান্ডের শুরুতে অবশ্য জিতল সবুজ মেরুন। কিন্তু আনকোড়া কাশ্মীরের দলের বিরুদ্ধে কোনওরকমে উতরে গেল বলা চলে। ফিটনেস থেকে পাসিং, সবেতেই সমস্যা। সিনিয়র দলের চারজন ফুটবলারকে নামিয়ে দেন বাস্তব রায়। কিন্তু তাতে ছন্দ ফেরেনি। মাঝমাঠে কোনও বাঁধুনি নেই। একাধিক মিস পাস। ম্যাচের ১৪ মিনিটে প্রথম সুযোগ বাগানের। টাইসনের ফ্রিকিক ক্রসপিসে লাগে। ম্যাচের ২৯ মিনিটে ফাঁকা গোল পেয়ে মিস করেন সুহেল। এই দুটো সুযোগ ছাড়া কিছু নেই। গোলের চান্স পায় ডাউনটাউনও। ম্যাচের ৩৪ মিনিটে রাজ বাসফোরকে কাটিয়ে বাইরে মারেন ডারিয়াস স্নরটন। বেশ কয়েকবার বাগান রক্ষণকে চাপে ফেলে দেয় লাইবেরিয়ান। প্রথমার্ধের অন্তিমলগ্নে মহম্মদ রেহবেরের শট প্রতিহত হয়। দ্বিতীয়ার্ধে সেই অর্থে কোনও পজিটিভ সুযোগ নেই কোনও দলেরই। যাবতীয় আক্রমণ অ্যাটাকিং থার্ডে আটকে যায়। সুহেলের গোল ছাড়া কোনও উল্লেখযোগ্য মুভ নেই। খেতাব ধরে রাখতে গেলে দলের ভোল বদলে দিতে হবে হোসে মোলিনাকে। মোহনবাগানের পরের ম্যাচ ৮ আগস্ট ইন্ডিয়ান আর্মির বিরুদ্ধে। কোচের হটসিটে বসবেন স্প্যানিয়ার্ড। 

ছবি: অভিষেক চক্রবর্তী




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



07 24